October 26, 2024, 2:33 am

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

শীর্ষ সন্ত্রাসী মাদক সম্রাট ও সাত মামলার আসামী শুটার লিটন গ্রেফতার।

নিজস্ব প্রতিনিধিঃ রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে শীর্ষ সন্ত্রাসী মাদক সম্রাট ও সাত মামলার পলাতক আসামী শুটার লিটন’কে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তার নিকট থেকে বিদেশি আগ্নেয়াস্ত্র, গুলি, মাদক ও নগদ টাকা জব্দ করা হয়।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট মোঃ ইয়াছিন উদ্দিন লিটন ওরফে ইয়াসিন ওরফে লিটন আখন্দ ওরফে শুটার লিটন (৩৯)। সে কুমিল্লা জেলার মেঘনা থানার চন্দনপুর গ্রামের মৃত বদরুজ্জামান বাদলের পুত্র। বর্তামান ঠিকানা- (৬০/৯/এল), উত্তর যাত্রাবাড়ী, থানা- যাত্রাবাড়ী, ঢাকা।

আজ দুপুরে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) এনায়েত কবির শোয়েব শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট লিটনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এনায়েত কবির শোয়েব জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল সোমবার দিবাগত রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানার দক্ষিন যাত্রাবাড়ীর বিজিবি মার্কেট এলাকায় একটি ঝটিকা অভিযান চালিয়ে শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট মোঃ ইয়াছিন উদ্দিন লিটনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, এসময় তার নিকট থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ৩ রাউন্ড এ্যামুনেশন (গুলি), ৩৪৮ (তিনশত আটচল্লিশ) পিস ইয়াবা ট্যাবলেট, ১টি মোবাইল ফোন ও মাদক বিক্রয়ের নগদ- ৫১ হাজার ৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত শুটার লিটন রাজধানীর যাত্রাবাড়ী, শ্যামপুর, মুগদা, পল্টন, মতিঝিল, কদমতলী ও কেরাণীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজি, অবৈধ ভূমি দখল, ধর্ষণ ও হত্যাসহ বিভিন্ন প্রকার সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। তার কাজে কেউ বাঁধা প্রদান করলে শুটার লিটন বাঁধা প্রদানকারীদের মারধর করে বিভিন্ন প্রকার ভয়-ভীতিসহ প্রাণ নাশের হুমকি প্রদর্শন করত।

র‌্যাব জানিয়েছে, সে দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকায় গোপনে সরবরাহ করে আসছিল। শীর্ষ সন্ত্রাসী মাদক সম্রাট লিটন অস্ত্রের ভয় দেখিয়ে যাত্রাবাড়ী এলাকায় মাদক ব্যবসা পরিচালনা করত যার কারণে কেউ ভয়ে তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস করতো না।

গ্রেফতারকৃত লিটন র‌্যাবকে জানায়, সে বিভিন্ন উচ্চবিত্ত ও ব্যবসায়ীদের টার্গেট করে অস্ত্রের ভয় দেখিয়ে প্রাণে মেরে ফেলার হুমকিসহ বিভিন্ন প্রকার ভয়-ভীতি প্রদর্শন করে মোটা অংকের চাঁদা দাবি করত। দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে লিটন তাদেরকে মারধরসহ বিভিন্ন শারীরিক নির্যাতন করত এবং প্রয়োজনে তাদেরকে হত্যা করত।

র‌্যাব বলছে, লিটন কন্ট্রাক্ট কিলিংসহ মোটা অংকের টাকার বিনিময় যে কাউকে হত্যা করতে দ্বিধাবোধ করতো না। যার কারণে সে এলাকায় শুটার লিটন নামে খ্যাত। লিটনের বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ী, মুগদা ও পল্টন থানায় ১টি হত্যা মামলা, ২টি অস্ত্র মামলা, ৩টি মাদক মামলা ও ডাকাতির প্রস্তুতির মামলাসহ মোট ৭টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামী শীর্ষ সন্ত্রাসী মাদক সম্রাট লিটনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন